এতোই যখন পোড়াবে তবে দূরে কেন?
কে?
ওপ্রান্ত থেকে সুমিষ্ট কন্ঠের জিজ্ঞাসা।
আমি শিমুল!
এতোদিন পর?
কতদিন?
প্রায় দেড় যুগ!
বেশী সময়?
কম কি!


দেশে কখন এলে?
সপ্তাহ খানেক।
নাম্বার?
ছেলে দিয়েছে।
তোমার?
না তোমার!
কোথায় পেলে?
বিমানে পরিচয়!


খবর বল?
কপাল পোড়া!
আমি?
না আমি!


তীব্র যন্ত্রণায় হাহাকার করে ওঠে বুকের বামপাশে শিলার
মৃদু কম্পনে ফোনের অপরপ্রান্ত থেকে ভেসে আসা শব্দ কান অবধি পৌঁছায় না
শরীর শীতল হয়ে আসে  ধীরলয়ে
চোখ দুটি স্থীর হয় ক্রমশঃ ।।



০৭/০৬/১৩