মৃত মানুষ কবিতা বোঝে না
কবিতা বোঝে না
                        মানুষ মরে গেলে কি হয়
ছাই?
      কাদামাটি?
                   নাকি বিষন্ন জল?
অনল পোড়ালে ছাই
মাটির সংস্পর্শে খাঁটি কাদামাটি
আর-
অচেনা কষ্টের জমানো ফল
                                       বিষন্ন জল


কবিতা আমাকে বোঝে না
বোঝে না জগত সংসার
বোঝে না বেদনায় অংকুরিত ভালোবাসা


শোকের মাতম বোঝে
আহত এই কবির রোদন
কতটা নিষ্ফল!


-১৫/০৫/১৩
রাত ০১:১৪মিনিট