ভুল মানুষ ভুল পথে
ভুল দেখে
ভুল শেখে
ভুলের কাব্য লেখে
ভুল করে উল্টো রথে।


একটি  ভুল খুব তুচ্ছ
যন্ত্রণা দেয় খুব গোপনে
একটি ভুল খুব সহজে
শুদ্ধ করে মুগ্ধতায়
উতল প্রহসনে ।


হৃদয় দিয়ে হৃদয় হরণ
কষ্ট বুকে বেঁচে থাকার নামেই যত হৃদয় ক্ষরণ !


সেই ভুলটা ভুলই থাকে
মোহান্ধ এই জীবন থেকে অতীত স্মৃতি আঁকড়ে রাখে।


ভুল!
ভুলের কাছে মাশুল  অপ্রতুল।


ক্ষনিক জীবন খুব বিষিয়ে ক্ষণে ক্ষণে
সেই  ভুলটা আজকে থেকে
হাঁক ডেকে যায়
শুদ্ধ করে মুগ্ধতায়
বৈরী সম্ভাষণে।।