বেদনাকে নির্বাসন দিয়েছি
তোমাকে করেছি চক্ষুশূল
তোমার মাথায় আকাশ ভেঙে পড়লো কি
বাজ পড়লো কি
সাগরের জোয়ার এসে অতল গহ্বরে তলিয়ে গেলেও বাড়তি কোন দূ:খবোধ নেই
আমি এক অচেনা সময়ের বৈরী বাতাস
তোমাকে নিয়ে কোন কাব্য চলে না
তোমাকে নিয়ে কোন ভাবনা চলে না
তোমাকে দেখলেই রক্ত মাথায় চড়ে