জলটা গড়িয়ে পড়ে সিঁথানে
ছল করে জলের কলস হইনি
কিছুটা আগ্রাসী হলে আমাকেও ভাসিয়ে দিত
এর বেশী হলে কাঁপিয়ে দিত
তারও বেশী হলে ঝাঁকিয়ে দিত

আমি কাঁপছি থরথর
আমি হাঁকছি কেউ শুনছে না
আমাকে পাথর ভেবে  আঘাতে জর্জরিত করে
অচেনা সরোবর

আমি নিয়মেরে করি পদদলিত
আমি অনিয়মে হইনি উদ্বেলিত
আমি ঊষার আকাশ
আমি আমারে ভুলিতে দেইনি
পোক্ত করি সৃজনে।