একফোঁটা রক্ত খেয়েছে জোঁক
বেমালুম ভুলে যায় স্রোতস্বিনী স্রোত
কিছুটা নুনের জলের বাঁধ
আজও ভাঙ্গে না


জল দিয়ে জল লিখি জলের গায়
ফুঁ দিয়ে বাতাস লিখি বাতাসের গায়
শুন্যে মিলায়


হইনি আহত আহারে
তাহারে দেইনি ভাবনার সুখাধিকার
সে চায়নি, কখনও চায় না
থাকতে বেঁচে একা কোন গাঁয়।