ঈশ্বর আমাকে নাম ধরে ও আমার প্রেয়সীকে তুমি করে ডাকেন,
জানিনা একোন ছলাকলা।


তিনি বেহুদা আনাড়ি হয়ে ওঠেন মাঝেমধ্যে
তাকে কাছে পেতে ইশারায় বিনিময় করেন শীস।
কখনও কখনও গেয়ে ওঠেন ব্যাঞ্জনগীতি।
দূর্বিষহ করে তোলেন পাড়াময় জন জীবন।
যুব সংহতি সমিতি গড়েন।
সভা-সমাবেশ ও আন্দোলন সংগ্রামে আগে আগে থাকেন