শব্দের উৎস মুখে তপ্ত সীসা ঢেলে দিয়েছি
মধ্যযুগের তাম্রলিপি দিয়ে সীলগালা করেছি যুবতীর সোনালি গাঙে


রচনা করেছি মৌলিক পৌরাণিক কাহিনী
শব্দের চেয়েও দ্রুতগতিতে যুবতীর গতর ঢেকে দিয়েছি প্রাগৈতিহাসিক আল্পনায়
নৈ:শব্দের বায়না ধরে কাল কেউটে চিল
মেলাতে পারিনা রুপার থালা কেন এত হাহাকার বাড়ায়
জীবন সায়াহ্নে রোদের গান ধরি
বৃষ্টির গান করি
করি বেদনায় অঙ্কুরিত কষ্টের কবিতা আবাদ, সনাতন চাষাবাদ।