যদি যাবেই চলে,
তবে রাত হলে কেন?
কেন দিনের আলোতে তোমায় পারবোনা জানাতে বিদায়?
কেন ভোর হলে একসাথে দুর্বায় হাঁটার পন থেকে সরে এসেছিলে?
কেন ঘাস ফড়িং জীবন
মৃত্যু রহস্য ভেদের কথা সরিয়ে রেখেছিল আলাদা করে?
কেন দুই নদীর মোহনা এক  রেখায় মিলেমিশে এতটা উদাসী হলো?
কেন রুগ্ন কোকিলের সুর এতটা মাতাল করে?


তবে কি ধরে নেব?


তোমাকে ভালোবেসে আমি হাসপাতাল হবো!