নয়নতারা!
তোমার নয়নে আমি আমারে দেখিতে পাই
যে দেখায় কোন বিভেদ নাই
যে নয়নে কোন আক্রোশ নাই।


নয়নতারা!
তোমার নয়নেতো তোমারে অনেক দেখেছ
আমারে কি দেখিতে পাও?
একটু নাড়া দিয়ে চাও!


নয়নতারা!
তোমার দেবতারা তোমার পাশে নাই
থাকবেও না কোনদিন


নয়নতারা!
আমারে খুব কাছে পেয়েছিলে
তাই কি দিয়েছো দুরে ঠেলে?


নয়নতারা!
আমি বন্ধুহারা!