আঁতুড় ঘরে শিশ্ন নাড়িয়ে জানান দিয়েছিল যে দাই,
আজ তার চুল পেঁকেছে।
শৈশবে কৈশোরের বর্ধিষ্ণু যৌবন আমাকে টেনেছিলো কাছে।
উস্কানি দিয়েছিল খুব!
কৈশোরকে সংক্ষিপ্ত করে যৌবনের দূত হতে।


নির্দিধায় তুমি-আমি ভাংচুর করি সময়ের টানাপোড়েন,
মিটিয়ে ফেলি পুরোনো লেনদেন।
অতিদূরে নিরন্তর বেজে চলে বিদায়ের সম্পূরক গান,
সময় হলে আমিও যাবো প্রথামতে।


ভাসিয়েছ বহুবার আবেগ স্রোতে।