ফাগুনকে কাছে ডেকে ফিরায়েছে কে কবে
ফাগুনের সংস্পর্শে কে মাতেনি উৎসবে
বসন্তে আমার মন ছেয়েছে ফাগুন
বসন্তে ফাগুন মেলে তৃষিত আগুন
মাটিতে ফাগুন এলে বৃক্ষ মেলে ডালা
বৃক্ষের ফাগুন এলে ফলের পালা
ফাগুনে শিমুল ফোটে রাঙা গৌরবে
বাসন্তী কোকিল মাতে আনন্দে-সৌরভে

২৬/১১/১৩
০২:৫২pm