চেনা মানুষের দলে একজন চাই
যার হাতে তুলে দেব প্রাচীন রত্ন ভান্ডার, সমৃদ্ধ ইতিহাস
মুক্তির আলোক মিছিল
মুখে মুখে চালু হওয়া খনার বচন
আবহমান বাংলার ছয়টি ঋতু
মাছে ভাতে বাঙালীর বুভুক্ষ জাত্যভিমান
রক্ত মিশ্রিত মাতৃভাষার গৌরবোজ্জ্বল সংগ্রামের ইতিকথা
মুক্তি পাগল বাঙালীর নয়ন মনি বঙ্গবন্ধুর জাতির পিতা রাষ্ট্রীয় স্বীকৃতি
চির বাউলের দেশে রবীন্দ্র নাথ, নজরুল কিংবা জসীম উদ্দিন, জীবনানন্দ ও মধুসূদন দত্তের জন্ম এবং গণমানুষের মুখে মুখে মুখরিত হওয়া
দারিদ্র্যকে জয় করার কৌশল প্রাতিষ্ঠানিক রুপ দেয়া নোবেল জয়ী গরীবের ব্যাংকার খ্যাত ইউনুস
একটি পৃথিবী বৃহৎ মানব পতাকা একটি মানচিত্র একটি প্রাকৃতিক উদ্যান
মুক্তির চেতনায় ঐক্যবদ্ধ জাতি
বিশ্ব বিখ্যাত সমুদ্র সৈকত
ঐতিহ্যের ধারক প্রত্নতাত্ত্বিক নিদর্শন
হে আগামীর পৌরুষ তোমার হাতেই রচিত হোক মহান গৌরব


০২/০১/১৪
০৯:১৭pm