স্বপ্নের গোধূলিটাকে চিনি
যে আমাকে টানে উল্টোরথে
মাঝরাতে ইনিয়ে বিনিয়ে কিছুটা বিকিকিনি
তারপর চেনা পরিচিত নষ্টপথে


রাত হলে উড়ে আসে মৌমাছি
একদিন অপেক্ষায় কি করে বাঁচি
প্রতিদিন নতুন করে জীবন শুরু হয়
একেক নাগর নিয়ে ঘনিষ্ঠ প্রণয়


রাত ভোর হলে ফিরি প্রাচীন অন্দরে
একই মাত্রায় ঝড় ওঠে নিশি বন্দরে
কুকুর জীভের ন্যায় বেহায়া নাদান
টাকার বিনিময়ে শরীর এইতো প্রতিদান


১৬/০২/১৪
০৪:১২am