স্বপ্ন নামের সেই কুঠুরি
কবেই গেছে চুরি
তুমি আমার পান্থ হলে মনের মাধুরী
রাত বিরাতে ফন্দি কর, কর ছল চাতুরী
তুমি আমার শ্যাম না হলে বেজায় বাহাদুরী


কিছুটা নিয়ম যদি পৃথিবীর থেকে থাকে
নিশ্চিত করে বল তুমি কার
এখনও মাঝে মাঝে দ্বিধায় থেকে থেকে
নিজেকে প্রশ্ন করি শতবার


কি ভীষণ যন্ত্রণা দেয় রাত ভীষণ একা থাকি বলে
চাঁদ গিয়েছে জেনে অভিন্ন কৌশলে


জীবনের নিয়মে জীবনকে গিলে খাই
অবারিত দুয়ার পেলে পুরাতন ভুলে যাই
যাই ভুলে যাই সব পাওয়ার নিয়মে
জীবনকে খুঁজে ফিরি যখন জীবন থামে


১৮/০২/১৪
০৭:৩৯am