মৃত্যু অন্যমনস্ক হলে আমি বেঁচে যাই
দূর্ভাগ্য অন্যমনস্ক হলে শান্তি নেমে আসে
স্বপ্নের পরিধি বেড়ে চোখ থেকে চোখে ভাসে
দামী মুদ্রার নামে অচল পয়সা ভাঙ্গাই


নামজাদা কেরানীর ছেলে গণিতের মাষ্টার হলে
লোকে খুব করে বলে পাকা হিসেবী
অধমের হাতে কদমের ফুল গুঁজে দেয়
বোহেমিয়ান সাহিত্যসেবি
পৌষের মাঝামাঝি আঘ্রাণের দিনে
মুগ্ধতার কথকতা লিখে যাই গোপনে
ফুলেফেঁপে থাকে রূপসী এই প্রকৃতি
কবির লেখনীতে ফুটে ওঠে আবহমান কালের কীর্তি
আজও কবি লিখে চলে উদার বন্দনাগীতি
মুগ্ধ রাতের কোলে চাঁদের মালতী


১৯/০২/১৪
০১:১১am