কাঁসার সঙ্গীত বাজায় মাটির পূরাণ
বিমূর্ত চাঁদের রাতে মৌন কুয়াশার গান
লিখে রাখি জলের গায়ে কুয়াশার ঘোর
রাতের আরক্ত জলে বিলম্বে আসে ভোর
মাটিতে প্রদীপ জ্বেলে দৃশ্যকল্প সাজাই
সনাতন ধ্যানে মিশেল আধুনিকতা পাই
বিষন্ন প্রহরে কিছু শোক লিখে রাখি
বেজায় মনের কষ্টে সন্ন্যাসী পাখি
নীড়ে ফিরে রোজ শুধু করে ডাকাডাকি
পরিপাটি কুঁড়েঘরে একলাই থাকি


১৯/০২/১৪
০২:২৭am