বদলে যাওয়া আকাশখানি
তোমার ছিল
ছড়িয়ে ধূলো
গগন পারের যাত্রি আমি


সেই আকাশটা কেন এতো মলিন হলো
বিষাদ মাখা
রক্তে আঁকা
তীর্থ যাত্রার পূণ্য আমি


আকাশ কারও অধিক থাকে
রাঙায় কারা
বাঁধন হারা
স্বপ্নপুরীর গল্প আমি


আমার আকাশ ঝরছে দেখ
তোমার আছে মহুয়া বন
বাসন্তী রঙ
এই ধরনীর মাতাল আমি


গগন পারের যাত্রি আমি
তীর্থ যাত্রার পূণ্য আমি
স্বপ্নপুরীর গল্প আমি
মাতাল আমি বিষম কানা
পাতাল আমার শেষ ঠিকানা


২৩/০২/১৪
০৮:৫০am