তানপুরাটা সুর হারালে কি আর থাকে বলো
তুমি সুরের নামে সুর ভাঙিয়ে কেমন বিষাদ খেলো
বুকের সেতার ব্যথার তারে বাজে রিনিঝিনি
দুঃখ ভোলায় কোন সে নারী তারে কি গো চিনি


হয়েছে ভুল গুনছি মাশুল কাঁদছে ওই হিমালয়
স্বাক্ষী আকাশ বাতাস পক্ষি, পাহাড় কেঁদে ঝরনা বয়
এই অবেলায় কালের কুলায় কেউ হবে না সাথী তোর
তুই ডুবেছিস ভাবনা জলে আমার হলো ভীষণ ঘোর


সত্য নিছক রূঢ় হলেও মেনে নেয়াই ছিলো ভালো
দুঃখের রাতে আলো জ্বেলে দূর করে দে' আঁধার কালো
জ্বাল'রে আলো আলোক দ্যূতি জ্বা'ল
বিষাদ যাত্রায় বোধের তরীর এই ধরেছি হা'ল


২৫/০২/১৪
০৫:৫৭pm