চেয়েছো তো খুব করে সন্ন্যাসী হই
যবনিকা টেনে ধরি জীবনের
মীমাংসার ছলে দীর্ঘায়িত করে তোল সময়ের ক্লান্তি
এমন যৌবন কারও হেলায় কাটে।
ফেলে আসা রাত্রির প্রার্থণা মনে এলে দগ্ধ হই
মায়াবী ছলনার মোহে পুড়েছে হৃদয়, ক্ষত বিক্ষত
তার লয়ে সুঠাম মনোবল হিমায়িত পারদ
চিনে নিতে জড়ো হই জীবনের চৌকাঠে।
বোকা জোছনার পূর্ণ যৌবনে ভীষন উদ্বেলিত হই
শান্তির জনপদে নেমে আসে অশান্তির ঘোর
বিরূপ বন্দনায় চলে বিরাগ রাত্রি বশ
রোজকার মতো কঠিন খাটুনি খাটি মাঠের নিয়মে খাটে


০৭/০৩/১৪
১২ঃ৩৯এ এম