বিকেলের শেষ রোদে নীড়ে ফেরা পাখিদের দেখি
গোপন জল ধরে চোখে খেলা করে অতলে ডুবে থাকা সখি
ইশারায় ডেকে যায় ধরনীর ক্লান্ত পথের অপয়া ছায়া
আলো জ্বেলে দূর হতে কামিনী ভোলায় অলস ভূবন মায়া
তার আছে জীবনের বিস্ময়কর বিরল কিছু আয়োজন
আত্মভোলা লোকও বিস্মৃত হতে হতে ভোলে না আপন স্বজন
কিছু জীবনের বিনিময়ে বাঁচিয়ে রাখি আপাত মূল্যবান কিছু প্রাণ
বিধাতাও সময়ে সময়ে এমন জীবন আদি থেকে করিছেন দান
লোক চেনে নামে ধামে দাদা কিংবা বাবার
দাদার নিয়তী ধরে বাবার যাত্রা শুরু ঘন্টা বেজেছে যাবার
রেখে যাই অবেলার ধন সময়ের সার সংক্ষেপ
সদা স্তিমিত রেখে জীবনের সমুদয় আক্ষেপ
পরজনমের কাল দীর্ঘ জীবন যদি হয়
লিখে রাখি নিজ হাতে আমার বংশ পরিচয়



০৮/০৩/১৪
১১:৫৫pm