ডায়েরির বোকা পাতাটা বারবার উল্টে
ভুলে থাকা তোমাকেই মনে করিয়ে দিল
দৃষ্টিতে মগ্নতা নিয়ে পহেলা ফেব্রুয়ারিতে তৎক্ষণাৎ লেখা সেই আস্থাহীন পঙতি আওড়াই
আর বারবার ক্রোধে উন্মত্ত হই
বুকে পেতে রাখা ছাতা ঝাঁকুনি দেয়
কেমন বিসম্বাদে রাত্রি উদযাপন ব্যস্ত হও নগ্ন প্রলয়ে
আমার আর কোন প্রত্যাশা নেই
ভরা জোছনায় কোন হাহাকার নেই
নেই চেতনার ভরা যৌবন কিংবা রাত্রি দগ্ধ কান্নার আওয়াজ
আজ আশাহত গন্তব্যের পূণ্যহীন যাত্রায় নিজের পদধ্বনি নিজেই শুনতে পাই না



১৪/০৩/১৪
০৬:২৮pm