জীবনের নাম করে খুব করে কেঁদেছে যে
তার হয়ে সমূহ খুশি বিলাই
একবার দুঃখ পেয়ে প্রতিদিন যে কাঁদে
তার মুখে রোজ হাসি ফোটানোই ব্রত আমার
দিনের সিংহভাগ যতটা অস্থির থাকি
কিছুটা হালকা হই চেতনার মিশ্র অনুভবে
মিছেমিছি ভাবনার জটাচালে বন্দি করেছি বিরুপ দিগন্ত জুড়ে থাকা শালুক
জলার্দ্র রোদ মেখে প্রাণটাকে শীতল করেছি বোধের সন্ন্যাসে
অপরাহ্ন নামে দিনের শেষভাগে ক্লান্তি জেঁকে বসে
বারবার ফিরে পেতে চাই হারানো শৈশব
যখন সময়ের সাথে জমেছিল প্রাণবন্ত উৎসব


১৫/০৩/১৪
১১:২৩pm