মেঘনীলে কাকাতুয়া রোদ নিমিষেই ঝাপসা হয়ে আসে
তার নীলে সাজানো বাগান রঙধনু রঙে ভেসে ওঠে আকাশে
জলের কেমন রূপ উপমা হতে স্রোতস্বিনীরুপে ধাবিত
পাখির কলতানে চকিত আহ্বানে হই অনুপ্রাণিত
এই রাত এই বিমর্ষ যন্ত্রণা কাতর নিশি বিহঙ্গ
রূপ বিহনে নেচে আকুল করে প্রাণতরী এমন সঙ্গ
স্বপ্নের পরিমিতিবোধ কার লয়ে প্রণোদনা দেয়
অমীমাংসিত এক যুগসন্ধিকালে কি দানে কি নিজের করে নেয়
আমাকে রাত বলে ডেকো
তার গায়ে চাঁদ সেঁটে দেব



১৭/০৩/১৪
০১:৪৬am