চাঁদ ঠোকরে জোছনা নামিয়ে আনি অন্দরমহলে
বিস্তৃত বাতাসে ছড়িয়ে ছিটিয়ে রাখি মেঘের আস্তরণ
জলকে সজল করে গতিবেগ বাড়িয়ে তুলি অপরাহ্ন রোদের পরতে
জেগে থাকা রাত খানিক খেঁকিয়ে অভিলাষী করে তোলে এই ধু ধু প্রান্তর
মরু বিলাসী বিষন্ন রাত্রির নামে তৈরী অলিখিত চুক্তিনামা
মেঘ নামে পথে প্রান্তরে ভরা বর্ষায় ডাকে বাণ
জোছনাও সন্ন্যাসীযোগে করে নীল রাত্রি ম্লান
বাতাসে স্নিগ্ধতা লুটায় কি অপরূপ আবেশে
লিখে রাখি কি রোদ কি মেঘ কি পূরাণ ফরমান
গেয়ে যাই জীবনের নামে সমূহ জয়গান


১৮/০৩/১৪
০১:২১am