আলোকে কালো বলে অন্ধকারকে ভাবিয়ে তোল কেমন রাত্রি তুমি
বিষন্ন রাত্রির কোন ব্যাখ্যা চাইনা দৃষ্টির সীমিত পরিসরে
রাত্রিকে কাছে ডেকে পরশ বুলিয়ে দিয়ে মিটিয়ে ফেলি পুরনো লেনদেন
মাঝেমাঝে আমিও রাত্রি হয়ে ছুঁয়ে যেতে ইচ্ছে করে সকল মৌন প্রহর
অযাচিত কুয়াশায় ঘিরে থাকা সতেজতা পেয়ে যাই নবারুণ স্নিগ্ধ সকালে
কাল প্রহর নয়তো দিয়েছে শুধুই ক্লান্তি, লিখে রেখো সমূহ আবেগ


২৩/০৩/১৪
১১:৫০pm