দুঃখের দিনে দরিয়াকে সাগর মনে হয়
দরদিয়া কঠিন আস্তরে পড়েছে ঢাকা
দৃষ্টি সীমিত হয়ে এলে আপন কি আর আপন রয়
দুর্দিনে খুব প্রয়োজনে নিজেই নিজের নাম ধরে ডাকা
সমান্তরাল বিভেদের মধ্যিখানে জমে বিশুদ্ধ ক্লান্তিকর প্রকরণ
রাত্রির উত্তাপে জেগে দেখি নব আলোর বিস্মরণ
একই আকাশের নীচে কেউ রোদ খোঁজে কেউ খোঁজে শ্রাবণ বাগে
একই মানুষের মাঝে ব্যথার সুর বাজে কেউ নির্মল আনন্দ মাগে
এতো যে দুঃখ নিয়ে বেঁচে থাকা
এরই নাম ভালোবেসে তাঁকে অথবা তোকে মনে রাখা


২৯/০৩/১৪
০১:৫৫am