যে দিগন্ত হাতছানিতে ডাকে
বহুবিধ ব্যস্ততার ফাঁকে
যদি না পাই কোন অবসর
তারে ডেকে ফিরি সাজাতে ঘর


ঘরে ঘোর লাগে ক্লান্তি এলে
বিছানায় শয্যা পাতি আঁচলে
কাম জ্বরে কেঁপে ওঠে পৃথিবী
এ যে শিল্পীর তুলিতে আঁকা ছবি


কি সকাল দুপুর সন্ধ্যা
সুবাস ছড়ায় রজনীগন্ধা
জোছনার বিমুগ্ধ আবেশে
হাতে হাত ধরে রাত্রি এসে বসে পাশে


০৪/০৪/১৪
১২:৪৭am