আকাশের গায় স্নিগ্ধ এ বায়
কোন সে চতুর তারা নিজেতে হারায়
কোন সে বিষের বাঁশি তারে নামায়
আমার ঘরের আঙিনায়


নিবু নিবু করে মনের অন্দরে আবার উঠিছে জ্বলে হায়
উদাসী উদাস করে মোর অন্তরে হিয়ার ভরা জোছনায়
সতত চলার মাঝে ক্লান্তির সুর বাজে চোখে ও মুখে
সুরে সুর বেসুরো হয়ে যন্ত্রণা লয়ে ছুটিছে প্রিয়ার অভিমুখে


ভালোবেসে আজ আর ক্লান্তি নেই
খুব ইচ্ছে করে তারে ভুলে যাই



০৫/০৪/১৪
১০:০০am