দৃষ্টিতে মগ্নতা নিয়ে ছুঁয়ে দেখা বৃষ্টি
আমাকে বলেছে কানে কানে
সেও খুব একা
উদ্বিগ্ন গোধূলির শেষ ইচ্ছে ছিল
সূর্যকে ডুবাবে জলে
তুলবে আঁচলে
নি:সঙ্গতার অভিব্যক্তিটুকু ভুলিয়ে দিয়ে
জাগাবে ঝলমলে আলোয় চনমনে সকালে
বিদায় বলেছে বিষন্ন বদনে এও ক্ষণস্থায়ী
ডুবন্ত সূর্যের নামে কোন কসম চলে না
এটুকু মেনে নিলেই এতটুকু অতৃপ্তি আসেনা মনে
গোধূলির শেষ প্রহসনে


০৮/০৪/১৪
০১:০০পুর্বাহ্ন