উড়ায় বাতাস সখীর চুল
উড়ায় খোঁপার জবা ফুল
এলো চুল বুনো ফুল
নয়ন খেলা করে অঙ্গশৌষ্ঠবে
চকিত আহ্বানে নির্ভৃতে-নীরবে
মন আজ মাতোয়ারা
আমাকে কে রুখে অপার পরিসরে আমি দিশেহারা


গোধূলির ছায় টিপখানি তার লাল
দিগন্তকে হাতছানিতে ডাকে আগামীর সকাল
তার রুপ দেখে প্রতিদিন প্রাতে সূর্য ওঠে জেগে
কিরুপে তারে ডেকে ঘরে ফেরে ওই সূর্য অস্তরাগে


১০/০৪/১৪
০৬:৫৩অপরাহ্ন