রাঙাবো তারে মনের অন্দরে
সাজাবো ফুলে ফোটা বকুলে
ভেজাবো জলে স্বাদের অঞ্চলে
নাচাবো ময়ূর তালে পেখম মেলে
গাইবো বৈশাখী গান এক সুরে, বুকে জড়ায়ে বন্ধুরে


অগণিত তারার লুকোচুরি খেলা, জোছনায় হয় আকুল প্রাণ
গেয়ে যাই জীবনের আলোকপ্রাতে নতুনের জয়গান
ভাবনায় আমি হয়েছি মরিয়া একাকী অভিলাসে
আমার মন নাচে, মগ্ন কাচে বাতাসে বাহাসে


দেখিয়া তারে প্রতিনিয়ত, হই চকিত, ও উদাসী ভ্রমরা
আজ জীবনের প্রয়োজনে জনে-স্বজনে মনে-মননে সাজাই বসুন্ধরা


১৪/০৪/১৪
১০:৩০অপরাহ্ন