এলোরে এলো আজ পহেলা বৈশাখ
জীর্ণ-পুরাতন সব যাক মুছে যাক
মঙ্গল শোভাযাত্রায় এসো শামিল হই
আনন্দ-উল্লাসে আমরা মেতে রই


চরকি আর নাগরদোলা শৈশবের স্মৃতি
একসাথে সবাই আজ বর্ষবরণে মাতি
হাসি-গানে একসাথে হই দিই নতুনের ডাক
নতুন দিনে নতুন রুপে মেতেছে বৈশাখ


বৈশাখ এলে পান্তা ভাত খাই ভাজা ইলিশ দিয়ে
কাঁচা আমের চাটনি খাই লুকিয়ে লুকিয়ে
মেলায় গিয়ে ঢাক-ঢোল আর ডুগডুগি বাজাই
খুশির সীমা নাইরে চল মেলায় যাই



১৬/০৪/১৪
০৭:৫৭অপরাহ্ন