ও মেঘ নেমেছে আজ চোখের কোনে
শান্ত নির্জনে
একা থাকার কষ্টটা আজ চাপিয়ে মনে মনে
দুঃখ দেয়ার মানুষটাও দুর পরবাসে
কষ্টের তীব্রতা বাড়ায় তপ্ত   নি:শ্বাসে
জ্বলে বুকের ভেতর খুবই হাহাকার
শুন্য বুকের উঠান জুড়ে শুধুই তেপান্তর
শহরের মেঘ গাঁয়ের পথে কার খবর কে রাখে
চোখের আধার ফুরালে যার বিকল্প লেক থাকে
আমার আকাশ জুড়ে যে মেঘ করে আনাগোনা
চেনা আয়নার মানুষ সেজে খুঁজেছে ঠিকানা


১৭/০৪/১৪
১১:৫৮অপরাহ্ন