পরাণে পরাণ রেখেছি বাঁধিয়া
দেহ কোথা পাইগো
চোখে চোখ রেখেছো পলকে
না আসিতে বলো যাইগো
আমার মন সেথায় হারায়গো
যেথা মন তার খুঁজে পায় সঙ্গ
দেহ কোথা পাইগো


জলে চোখ জ্বলে
মন জ্বলে ক্ষণিকে আরো বেশী
উতলা করিয়া ওগো দরদিয়া
আমারে পাগল করিয়া বাজাইয়া মধুর বাঁশি
আমার পরাণে পরাণ গহীনে
কি সুর আজি বাজে
সুরে সুর ধরি আহারে মরি
কতযে সুখ আজ পরাণ মাঝে
কোথা হতে এতো সুখ লয়গো
দেহ কোথা পাইগো


যখনই পরাণ পরাণে বিঁধিল
লোকমুখে তার সবই রটিল
তোমার হেঁটে যাওয়া
দেখি নয়ন ভরিয়া
ধরিতে হাত তাই মন চায়গো
দেহ কোথা পাইগো


১৮/০৪/১৪
০২:৪৩অপরাহ্ন