পাড়ার শিশু মায়ের কাছে প্রতিদিনই কয়
খেলাধুলায় দেশ মাতাবে করবে বিশ্বজয়
একদিন খেলে ক্রিকেট অন্যদিন ফুটবল
আরেকদিন রাগবি খেলে বাড়ায় মনোবল


সাকিব, মুন্না, নিয়াজ অথবা সিদ্দিক
দেশ সেরা খেলোয়াড় হবে সুনাম চারিদিক
কাড়ি কাড়ি টাকার কথা যারাই তারে বলে
জবাব সে দেয়, দেশের কথা ভুলে গেলে তার কি আর চলে


এসব দেখে মায়ের মনে ধরলো ভীষণ ভয়
লেখাপড়া ছাড়া কি কেউ পায় পরিচয়
মা ডেকে কয়, বাবা মনযোগে করো লেখাপড়া
তাহলে, আদর্শিক এক মানুষ হবে, যাবে সুন্দর ভবিষ্যৎ গড়া


১৯/০৪/১৪
১২:৪১পুর্বাহ্ন