মায়ের মুখে ফুটবে হাসি চাঁদের মতো করে
আকাশ থেকে চাঁদখানা তাই নামিয়ে আনি ঘরে
পুকুর পাড়ে হাসনাহেনা সুবাস ছড়ায় যতো
আমার মায়ের বদনখানি জোছনা ছড়ায় ততো
গরমদিনে উঠোন জুড়ে গল্পে সবাই মজে
কল্পলোকের পরীরা সব আসে আমার খোঁজে
মা আমাদের মধ্যমণি মুখভরা তার মায়া
মায়ের আঁচল তলে খুঁজি আশির্বাদের ছায়া
বটের ছায়া বাবা যখন দূর আকাশের তারা
বাবার অভাব ভুলিয়ে দিলেন স্নিগ্ধ পরশ দ্বারা
যখন আমি তাকিয়ে থাকি দূরের তারার পানে
দীর্ঘশ্বাসে পা বাড়ায় মা সপ্ত আসমানে
আকাশের গায় এখন দেখি শত তারার দল
আমার মা বাবার মতো ধরেছে তারার ছল


২১/০৪/১৪
০২:১৯পুর্বাহ্ন