মনের পাখি বনে গেলো
কোথায় সে ঠিকানা পেলো
হৃদয় পটে তার ছায়া পড়েছে
পাখি বুকের খাঁচা ভেঙেছে


ময়না পাখি বুকের পিঞ্জর ভেঙেছে


কুহু সুরে ডাকে পাখি
আমারে একেলা রাখি
ভাবনাতে যাই মরে
সুখ পাখি আমায় ছেড়ে
যায়রে যোজন যোজন দূরে
পাখি বুকের ছাতা ভেঙেছে


সোনা পাখি বুকের পিঞ্জর ভেঙেছে


সোহাগভরে কতো আদরে পাখিরে ডাকি
শুন্যে মেলিয়া আঁখি
আকুল পিয়াসে থাকি
দূর হতে কখন আসে উড়ে
কখন ডাকে পাখি সুরে সুরে
পাখি বুকের পাঁজর ভেঙেছে
পরান পাখি বুকের পিঞ্জর ভেঙেছে


২২/০৪/১৪
০৪:৪৩অপরাহ্ন