তোমার চোখ পানে চেয়ে
সুখের প্লাবন শুধু খুঁজি
চোখে চোখ রেখে মনের
জোয়ার-ভাটা বুঝি
ছুঁলে হাত জলপ্রপাত
ভাসে শ্রাবণ বেগে
আমার মনের শ্রাবণ ভাসে
প্রবল প্রেমের অনুরাগে


বর্ষাকালে কদম ডালে
আমার ছোঁয়া পড়ে
প্রিয় কদম ভাঙিয়া দিল
কালবৈশাখী ঝড়ে
শরৎকালে কাশফুল যেন
মেঘের ছবি আঁকে
ছবির মেয়ে ভেলায় চড়ে
আসমানেতে থাকে
হেমন্তের গান আর আমন ধান
সুবাসে মাতাল করে প্রকৃতির বাগান
শীতের পাখি আসে উড়ে
অতীত সমাদরে
বসন্তে প্রাণ আকুল করে
রক্তিম শিমুল থরে থরে


এতো যে বৈচিত্র্য খুঁজে বেড়ানো
ব্যকুল প্রাণের তরে নিজেতে হারানো


২৩/০৪/১৪
০১:২৫পুর্বাহ্ন