কিরূপে আজ দেখিবো তারে
চোখ বুঁজিয়া চোখের নজরে
প্রাণ না মানে, ও মন জীবনের মানে
ভাসাইয়া কূলের দিশা আমারে টানে


কিরূপে আজ দেখিবো তারে
চোখ বুঁজিয়া চোখের নজরে


জীবন হইলো ভরা নদী জোয়ার-ভাটা জানে
সুখের টানে সুখ খুঁজে পায় প্রেমের পূরাণে
চন্দ্র টানে উতল করে দূরের উজানে
মাঝ দরিয়ায় জলের খেলা মাঝির সাম্পানে


কিরূপে আজ দেখিবো তারে
চোখ বুঁজিয়া চোখের নজরে


কি সুখে যায় দিন রজনী
বিকল সময়ের ভীড়ে যায়রে উড়ে
পাখির সুরে গান গেয়ে কোন সজনী
ডেকে যায় কানে কানে
প্রাণ না মানে, ও মন জীবনের মানে
ভাসাইয়া কূলের দিশা আমারে টানে


কিরূপে আজ দেখিবো তারে
চোখ বুঁজিয়া চোখের নজরে


২৫/০৪/১৪
১২:২৮am