তুমি এক গল্পের নায়িকা
গল্প শেষ হলেও হয়নি তোমার যবনিকা
দুঃখের ছলে কেঁদে কেটে এখন করো রঙ্গ
অচিন পাখির দলে কি পাও সেই সঙ্গ


বাহারি এক কোকিলের চকিত চাহনিতে
আজও আমি পারিনি যার বিচ্ছেদ মেনে নিতে
আকাশের গায় আঁচড় কাটে মাটিতে তার পড়ে দাগ
বৃষ্টির ছোঁয়ায় দাগ মুছে যায় হারাই মনের খোরাক


শত বিহঙ্গ চিল উল্লাসে ফেটে পড়ে
সাজানো বাগান ধুয়েমুছে যায় বিলাসী মৌন ঝড়ে
ভুলে যাওয়া নামটি শুধু বারবার মনে পড়ে
যেমন মনের আকর নিয়েছে তারে আপন করে


২৯/০৪/১৪
১১:২৪অপরাহ্ন