অদম্য শব্দের জীবন বেছে নিয়েছি
তিনি আমার দন্ডাদেশ পড়ে শোনানোর আয়োজনে ব্যস্ত
ভুল করে শব্দ দিয়ে পদ্যের জায়গায় গদ্য লিপি হয়েছিল
অনিচ্ছাকৃত এই ত্রুটির জন্য নি:শর্ত ক্ষমাও চেয়েছিলাম
গদ্যময় জীবনে সাদামাটা পদ্যও বেসুরো হয়ে ওঠে
তাই আমি আজ নিষ্ঠুর কবিতা চাষী
বেপরোয়া গতিতে হেঁটে যাওয়া
বেঘোরে ঘুমানো
বেগতিক ইচ্ছায় পুরাতন মনন বুননের কারিগর
আটকা পড়ি উপন্যাসের দীর্ঘসূত্রতায়
কিংবা পর্বভিত্তিক ধারাবাহিক কোন নাটকের অচল অংশে
নায়িকার পাঁজা কোলা অথবা আরও অশালীন শব্দ আমি শিখেছি রুদ্ধদ্বার বৈঠকে
এর বেশী আমার কলম অথবা আলোচনায় মুখে আসে না


০১:০৫:১৪
১২::৩০am