বিয়ে নামের নামতা পড়ে
দিন ফুরালো সই
কচি-কাঁচায় ঘর ভরাবে
এমন বিবি কই?


শাদী নামের জোড়ার বাঁধন
দু'য়ে মিলে স্বপ্ন সাধন


বিবি হলো মানব জমিন
চাষে ফলন বাড়ে
এমন বিবি খুঁজে নিতে
কেউ শুধায় না তারে


গরম দিনে ঘুম পাড়াবে
শাড়ীর আঁচল মেলে
পরম মমতায় জড়াবে
বুকের কাছে পেলে


বিবির কপালে শোভা পাবে
পছন্দের লাল টিপ
চোখে চোখে উঠবে জ্বলে
চোখের জলের দীপ


উঠবে ঘেমে নাকের ডগা
আহ্লাদে উঠবে কেঁপে সখা


০২/০৪/১৪
১০:৫১অপরাহ্ন