সব ঠিকঠাক থাকলে আমিও পিতা হয়ে
ঘুমাবো শিশুর অন্তরে
দন্ডপ্রাপ্ত ক্রিতদাসের মতো ক্রন্দনরত মানব শিশুর
গালে পরম মমতায় উষ্ণ অভ্যর্থনা জানিয়ে
ঘূর্ণাবর্ত পৃথিবীর জটাচাল ঝেটিয়ে বিদায় দিয়ে
আগামীর রাজাধিরাজের স্বীকৃতি জুড়ে দেবো অকুণ্ঠ চিত্তে
আর সাধারণ্যের বশ্যতা আদায়ে আমৃত্যু সংগ্রামে লড়ে যাবো


০৩/০৫/১৪
১০:১৫অপরাহ্ন