প্রাণ খুঁজে পাই প্রাণে
বোধের আলিঙ্গনে
কিরূপে এই রোদ্র মিশেছে জলে
কুয়াশার আদলে


মেঘ হয়ে উড়ে যায় স্বপ্নমাখা দিন
যেনো স্বপ্ন মেলেছে পাখনা
সোনালী সময় আর সোনা ঝরা দিন
বোধের আড়ালে থাক না


০৫০৫১৪
১০০৯শেষ