মেঘেতে শয্যা পেতেছি বলেই
তোমার ডাক শুনতে পাই না
তোমার বুকে একবার শয্যা পেতে
আকাশে মেঘের ডাক শুনতে পাইনি
আরো একবার তোমার মনে নিবিড় আলিঙ্গনে থেকে
আমি ভূকম্পন টের পাইনি
যে বার সুনামী হলো সে বার জলোচ্ছ্বাসকে কান্না ভেবে
নির্বিকার ছিলাম বলেই
ধরনীর ভেসে যাওয়া দেখেছিলাম নিতান্তই অসহায় দৃষ্টিতে
ভালোবাসা পূঁজি করে তাকে ভুলে যেতে চাই
বিরহকে পূঁজি করে কবিতায় সুখ খুঁজে বেড়াই



০৫/০৫/১৪
১০:৩৮অপরাহ্ন