আরো একটি চিত্র দেবো তুলে
যখন নিজেরে যাবে ভুলে
মিশে যাবে শিরা-উপশিরা কিংবা ধমনীতে
পারবে না ভুলে গিয়ে নিজেরে মেনে নীতে


একবার ভুলে যাই স্মরণে
বারবার পড়ে যায় মনে
আরো একটি কাব্য কথা তুলে দেই মিছিলে স্লোগানে
সত্যের দৃঢ় আয়োজনে


ব্যর্থতায় লিখে রাখি শোকের নিয়ম নীতি
মুছে দিতে বদ্ধ পরিকর সাম্প্রতিক রীতি
আরো যা আমার আমার তার কিছু নাই
তোমারে নিজ ভেবে দুঃখ বয়ে বেড়াই


আলোচিত কিছু কথা চেনে শুধু শোক
আমার শোক সন্তাপে হাসে দুই লোক



০৮/০৫/১৪
০৯:০৬অপরাহ্ন