লৌহ সময়
পাজেরে হাড়ে ক্ষয়
মারি প্রলয়


মাটির দুঃখ
ইটের মত লাল
পোড়া কপাল


মাটি না হয়
রূপার মোমদান
আলো সমান


বর্ষার রাত
ভিজলো চরাচর
পাখিও ঘর


যত উজ্জল
হোক রৌপ্য কুঠার
শঙ্কিত বৃক্ষ


শিশুই থাকো
বেড়ো না মন চারা
মানুষে হারা


পাষাণ মেল
উল্টো দিকেই যায়
নাস্তি যাত্রায়


পায়ের ছাপ
পথিক ফেলে পথে
তুমি হৃদয়ে


অর্থ ও কড়ি
ভাঙলে অর্থ ভিন্ন
একত্রে ন্যূন


রংধনু মেঘ
ঝিরি বৃষ্টি বিকেল
মেদুর জল