শুন্য একটি ঘরের মাঝে-
তুমি প্রথম ফোঁটা ফুল,
মায়ের মলিন মুখের- প্রথম হাসি
তুমি সোনালি রৌদ্দুর!


ফুট ফুটে সেই শিশু বালক
আজকে সবার বড়।
সুখেদুঃখে যখন তখন
আঁকড়ে মোদের ধর!


জীবন তোমার হউক রঙিন
জনম জনমের তরে;
দু'আ করি তোমার মতো গুনি ছেলে-
জন্ম হউক প্রতিটি মায়ের ঘরে।


যতো বারই আসে ফিরে
তোমার শুভ জন্মদিন,
ততো বারই মনে পরে -
শোধ হবেনা "ভাই" তোমার ঋণ।
নতুন করে হউক না ভাই
জীবন তোমার শুরু!
সুখের স্মৃতি বাড়তে থাক-
ভালোবাসা হউক পুরো।