কলি ছিল, তুই ছুঁয়ে দিলি তাই ফুল হয়ে ফুটলো ।
এ আর এমন কি ? প্রতিদিনই কত ফুল ফোটে ঝরে
যায় কত, তুই ঠোঁট উল্টিয়ে বললি, এ আর এমন কি ?


তুই ছুঁয়ে দিলি বলে এই ফুলটা ফুল হয়ে উঠলো ।
এই ফুলটা ঝরে গিয়েও আমার স্মৃতিতে বেঁচে রইল ।
এরপর যখন আমি এই পথে ফিরে ফিরে আসবো ।


তুই থাকবি না আমার পাশে । তোর স্মৃতির সাথে
ঝরে যাওয়া ঐ ফুলটাও থাকবে আমার মানসপটে ।


কত ফুল ফুটে ঝরে গেছে, ফুটে আছে কত, তবু
তোর ছুঁয়ে দেয়া ঐ ফুলটার মতো নয় কোন ফুল,
এ ফুল নয়, তোর স্পর্শ, ভালোবাসার সুখ স্পর্শ ।  


ঐ ফুলটাকে যে অনন্য করেছে সে আমার প্রেম,
তোকে সুন্দর করেছে, তুই করেছে সে আমার প্রেম ।